রাজ্য

বর্ণাঢ্য মিছিল করে মেখলিগঞ্জে মনোনয়ন জমা দিলেন বাম প্রার্থী


দীপশুভ্র সান্যাল, চিন্তন নিউজ, ২০ মার্চ: কোচবিহার জেলার ১ নং এস সি মেখলিগঞ্জ বিধানসভা ক্ষেত্রে প্রচারে সাড়া ফেলেছেন জলপাইগুড়ির প্রাক্তন বিধায়ক, ধুপগুড়ির স্কুলের অবসরপ্রাপ্ত শিক্ষক বর্তমানে আইনজীবী সংযুক্ত মোর্চার ফরওয়ার্ড ব্লক প্রার্থী গোবিন্দ রায়। এই কেন্দ্রটি বামপন্থীদের বহু পুরনো শক্ত ঘাঁটি।

২০১৬ সালের পরবর্তী সময়ে এই কেন্দ্রের ফরওয়ার্ড ব্লক বিধায়ক প্রাক্তন খাদ্যমন্ত্রী পরেশ চন্দ্র অধিকারী তৃণমূল কংগ্রেসে যোগ দেন। এবারের নির্বাচনে পরেশ বাবুর তৃণমূল কংগ্রেসের প্রার্থী দলবদল করে। পুরস্কার স্বরূপ এসএসসির নামের লিস্ট এর নাম না থাকা সত্ত্বেও স্কুল শিক্ষিকা পদের জয়েন করা পরেশ বাবুর কন্যার ঘটনা রাজ্যের বেকার যুবকদের আরো একবার তৃণমূলের শিক্ষিত বেকার যুবকদের প্রতি বঞ্চনার কথা মনে করিয়ে দেয়।

সীমান্ত এলাকা হলদিবাড়ি মেখলিগঞ্জের গ্রাম ও শহরে এবার আওয়াজ উঠেছে বিশ্বাসঘাতক আর নয়। কিছুদিন আগেই চালু হয়েছে হলদিবাড়ি হয়ে বাংলাদেশ দিয়ে কলকাতাগামী রেলপথ। অতিসত্বর বাংলাদেশের মধ্য দিয়ে সড়ক যোগাযোগের দাবি জানাচ্ছেন এলাকার মানুষ ছিট মহল আন্দোলনের নেতা গোবিন্দ রায়কে সামনে পেয়ে। প্রচারে উঠে আসছে তৃণমূলের অত্যাচারের কাহিনী।

প্রচারে বেরিয়ে গ্রাম-শহরের খেটে খাওয়া মেহনতী মানুষের কথা আইন সভায় তুলে ধরার কথা বলেন সংযুক্ত মোর্চার প্রার্থী গোবিন্দ রায়। এর পাশাপাশি সংযুক্ত মোর্চার সরকার গঠন করলে অতি দ্রুত শ্রমিকদের জন্য ন্যূনতম মজুরি আইন চালু করার কথা ঘোষণা করেন তিনি। গতকাল বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে মেখলিগঞ্জ বিডিও অফিসে মনোনয়নপত্র জমা দেন সংযুক্ত মোর্চার ফরওয়ার্ড ব্লক প্রার্থী গোবিন্দ রায়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।