রাজ্য

কলকাতার ১০৮,রাজা রামমোহন সরণি’র প্রগতিশীল বুকস্টল ‘ব‌ইঠকখানা’


শৌভিক ব্যানার্জী: চিন্তন নিউজ:১৪ই নভেম্বর:- গতকাল দীপাবলির অগ্রীম লগ্নে প্রতিবছরের মতো এবছরও শুরু হলো বইঠকখানা ‘২০। তবে এবছরটা অন্যান্য বছরের তুলনায় যেহেতু অন্যরকম তাই লড়াইটাও একটু বেশিই কঠিন, তবুও মহামারীর অন্ধকার কাটিয়ে আলোর ঠিকানায় বইকে হাতিয়ার করেই বিদ্যাসাগর আঞ্চলিক কমিটি আয়োজিত করেছে এই বছরের বইঠকখানা যা কলকাতার ১০৮,রাজা রামমোহন সরণিতে ১৩ থেকে ১৫ ই নভেম্বর পর্যন্ত চলবে।

এই বছরের বইঠকখানা উদ্বোধন করতে উপস্থিত হয়েছিলেন প্রাক্তন ফুটবলার ভাষ্কর গাঙ্গুলি ও বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব বিমল চক্রবর্তী , তাঁদের এই বছরের বিদ্যাসাগর আঞ্চলিক কমিটির ম্যাগাজিন ‘ব্যারিকেড’,এই বছরের একটি ক্যালেন্ডার ও মেমেন্টো দিয়ে সংবর্ধনা জানানো হয়। এছাড়াও পরবর্তী কালে আসেন বর্ষীয়ান সিপিআই(এম) নেতা বিমান বসু তাকেও ‘ ব্যারিকেড ‘, ক্যালেন্ডার ও মেমেন্টো দিয়ে সংবর্ধনা প্রদান করা হয়।

আজ প্রথম দিনই এই মহামারীর পরিস্থিতিতেও ৩০০০ টাকার বই বিক্রি হয়েছে। অর্থাৎ মানুষের কাছে আজকের দিনে দাঁড়িয়েও বই এর গুরুত্ব যে এক বিন্দুও কমেনি সেটা স্পষ্টতই বোঝা গেল। কিন্তু কেবলমাত্র কালকেই নয় বিদ্যাসাগর আঞ্চলিক পক্ষ থেকে আজকেও আগামীকালের জন্য সকলের কাছে আহ্বান রইল সকলে মিলে। আপনারা বই পড়ুন ও আমাদের বিপ্লবকে দীর্ঘজীবী করুন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।