দেশ

এবার ছাঁটাই কগনিজেন্ট এর ১৩হাজার কর্মী।


সুপর্ণা রায়: চিন্তন নিউজ:৫ই নভেম্বর :–এবার ছাঁটাই কগনিজেন্টে। ১৩ হাজার কর্মী ছাঁটাইয়ের পথে বিশিষ্ট তথ্য প্রযুক্তি সংস্থা কগনিজেন্ট আর এর প্রতিবাদ এ “অল ইন্ডিয়া আই টি ইএস এমপ্লয়িজ ।

ইউনিয়ন””সরাসরি আন্দোলনে নামছে।। কগনিজেন্টের প্রতিটি শাখায় লিফলেট বিতরণ করছেন ইউনিয়নের কর্মীরা।। কর্মীদের তাঁরা বোঝাচ্ছেন তথ্যপ্রযুক্তি শিল্পে ইউনিয়নের প্রয়োজনীয়তা তার সাথে আশ্বাস দিয়েছেন কি ভাবে আইনি সাহায্য দেওয়া যায়।। এই ছাঁটাইয়ের প্রতিবাদে সিআইটিইউ অনুমোদিত “”অল ইন্ডিয়া আই টি অ্যান্ড আইটিইএস এমপ্লয়িজ ইউনিয়ন”” রাস্তায় নামতে চলেছে।।

আগামী সপ্তাহ থেকে সেক্টর ফাইভে তথ্যপ্রযুক্তি সংস্থার গেটে প্রচার, লিফলেট বিলি, পোস্টারিং শুরু করতে চলেছে আইটি ইউনিয়নের কর্মীরা।। সুসংগঠিত ইউনিয়ন ছাড়া যে ছাঁটাই রোখা যাবে না তা এতদিনে বুঝেছেন তথ্যপ্রযুক্তি সংস্থার কর্মীরা।। এতদিন এই ভারী বেতনের কর্মীরা ইউনিয়ন বিমুখ ছিলেন।। ইতিমধ্যে সিটিএস এর ছাঁটাই অভিযানে ব্যাপক আশঙ্কা ছড়িয়েছে এরাজ্যের সিটিএস কর্মীদের মধ্যে।।

টিসিএস,কেপেজেমেনি,টেক মাহিন্দ্রা,উইপ্রো এর মতো ডাকসাইটে তথ্য প্রযুক্তি সংস্থার কর্মীদের মধ্যে কাজ হারানো র আশঙ্কা দেখা দিয়েছে।। কগনিজেন্ট এর এক কর্মী তাঁর কর্মকর্তা কে জানিয়েছেন ফেসবুকের মাধ্যমে_লিখেছেন””” ডিয়ার সিইও আপনি চাইলে আমাদের যে কাউকে ছাঁটাই করতে পারেন কিন্তু ই-মেইল পাঠিয়ে ভয় দেখাবেন না।।। প্রতি মাসেই-মেইল পাঠালে আমাদের দক্ষতা বৃদ্ধি পাবে না…..””” ঠিক এই ভাষা তেই পোস্ট টি করেছেন আর মুহূর্তের মধ্যে লাইক ও কমেন্ট এ ভরে গেছে সহকর্মী দের আলাপচারিতায়।। মার্কিন তথ্যপ্রযুক্তি সংস্থা কগনিজেন্ট টেকনোলজি সলিউশন এর সিইও ব্রায়ান হামফিসিস সংস্থা প্রতিটি কর্মী কে রীতিমত ইমেইল পাঠিয়ে ঘোষণা করেছেন ,অতি সত্বর মিড লেভেল থেকে সিনিয়র লেভেলের ১২ হাজার কর্মী ছাঁটাই করা হবে সংস্থা পক্ষ থেকে।।।।।।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।