রাজ্য

প্রশাসনের নাকের ডগায় বেআইনি নির্মাণ ও প্রোমোটিং চক্র


দেবু রায়, চিন্তন নিউজ, ১৬অক্টোবর: কলকাতা কর্পোরেশনের ১১০ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ও কোলকাতা পৌর সংস্থার প্রাক্তন ডেপুটি এসেসর কালেক্টর কল্যাণ চট্টোপাধ্যায় নিজের বাড়ির পাশে বেআইনি নির্মাণ বিরুদ্ধে প্রশাসনের কাছে অভিযোগ জানিয়েও কোনো সুরাহা পাচ্ছেন নাl অবশেষে তিনি সংবাদ মাধ্যমের কাছে আবেদন করেছেন যাতে এই অন্যায় কাজ বন্ধ করা যায়।

কল্যাণ চট্টোপাধ্যায়ের নিবাস স্থান এল ১৮, বি পী টাউনশিপ কোলকাতা ৯৪। বেআইনি নির্মাণের প্লটটি ওনার বাড়ির পাশেই অর্থাৎ এল-১৭l কলকাতা কর্পোরেশনের নির্দিষ্ট বিভাগে গত ৪ সেপ্টেম্বর অনলাইন অভিযোগ করেছেন )অভিযোগ নম্বর P664822020)। তারপর পুরসভার বিল্ডিং বিভাগের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার এসে কোনো কাগজ না পাওয়ায় নির্মাণ বন্ধ করে নোটিস জারি করেন ও পুলিশকে জানান। উক্ত স্থানের জল সরবরাহ বন্ধ করে দেন l

কিন্তু আবার রাজ্যের বর্তমান অলিখিত নিয়ম অনুযায়ী বেআইনি সিন্ডিকেট ও প্রোমোটিং চক্র বেআইনি নির্মাণ পুরোদমে চালাতে থাকে। কল্যাণ বাবুর আরও অভিযোগ ওয়ার্ড কোঅর্ডিনেটর ও বরো চেয়ারম্যানকে জানালে তারাও পুলিশ পাঠান। কিন্তু ওই একই পরিনাম, বেআইনি কাজ সর্বোচ্চ রাজনৈতিক মদতের ফলে পুরোদমে চলছেl কল্যাণ বাবুর সাহায্যে কেউ এগিয়ে আসছেনা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।