জেলা

হুগলি জেলার টুকরো খবর::—-


নিজস্ব সংবাদদাতা : চিন্তন নিউজ:২১শে এপ্রিল:–ভারতের কমিউনিস্ট পার্টি ( মার্কসবাদী )’ র প্রবীণ নেতা, পার্টির পূর্বতন চণ্ডীতলা লোকাল কমিটির সম্পাদক, হুগলী জেলা কৃষক সভার প্রাক্তন সদস্য,চন্ডীতলা-১ নং ব্লক কৃষক সভা’র প্রাক্তন সভাপতি,চণ্ডীতলা ১ নং পঞ্চায়েত সমিতির প্রাক্তন সভাপতি ও হুগলী জিলা পরিষদের প্রাক্তন সদস্য নকুল চ্যাটার্জী ১৯ এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৮-১৫ মিনিটে চন্ডীতলার আঁইয়া গ্রামে নিজ বাসভবনে অকস্মাৎ অসুস্থ হয়ে, চিকিৎসার কোন সুযোগ না দিয়েই প্রয়াত হয়েছেন। সমগ্র চণ্ডীতলায় কমিউনিস্ট ও কৃষক সংগঠন এবং আন্দোলন গড়ে তোলার ক্ষেত্রে তাঁর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। নকুল চ্যাটার্জীর জন্ম ইং- ১৯৩৫সালে। ইং- ১৯৬৯ সালে তিনি পার্টি সদস্যপদ অর্জন করেন। বর্তমানে তিনি ছিলেন পার্টির চণ্ডীতলা-১ এরিয়া কমিটির সংযুক্ত শাখার সদস্য। ৭০ এর দশকে তিনি মিসা’য় গ্রেপ্তার হয়ে দীর্ঘদিন জেলবন্দী ছিলেন।

সম্প্রতি অনুষ্ঠিত বিধানসভার নির্বাচনে তিনি সক্রিয়ভাবে অংশগ্রহন করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর। মৃত্যুকালে তিনি রেখে গেলেন তাঁর অগ্রজ পার্টিদরদী ৯০ বছর বয়স্ক গোবিন্দ চ্যাটার্জী, এক পুত্র, পুত্রবধূ, দুই নাতনি, চার কন্যা, জামাতা, নাতি – নাতনি সহ অগণিত আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ীদের।

২০ শে এপ্রিল, ২০২১মঙ্গলবার সকাল ৯ টায় পার্টি, গণসংগঠন, বিভিন্ন প্রতিষ্ঠান, ও জনগণের পক্ষ থেকে শেষ শ্রদ্ধাজ্ঞাপন করা হয়।।।প্রয়াত কমরেড নকুল চ্যাটার্জির মরদেহ লাল পতাকা দিয়ে ঢেকে দিচ্ছেন ও মালা দিয়ে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন পার্টির হুগলী জেলা কমিটির সম্পাদক কমরেড দেবব্রত ঘোষ ও কমরেড শান্তশ্রী চ্যাটার্জি, কমরেড ভক্তরাম পান, কমরেড আব্দুল হাই, কমরেড জগন্নাথ ঘোষ, কমরেড স্বপন বটব্যাল, কমরেড সুজাতা বিশ্বাস সহ অন্যান্য নেতৃত্ব।
তাঁর বাড়িতে বহু গুনমুগ্ধ উপস্থিত ছিলেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।