জেলা

হুগলি জেলার সংবাদঃ-


চিন্তন নিউজঃ-দেবারতি বাসুলীঃ-আজ জাঙ্গীপাড়া নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির পক্ষ থেকে জাঙ্গীপাড়া রেড ভলেন্টিয়ার্সের হাতে একটি অক্সিজেন সিলিন্ডারের জন্য ১০৫০০ টাকা তুলে দেওয়া হলো।

সিদ্ধার্থ গুহঃ-দীর্ঘ ২০মাস পর আজ থেকে স্কুল কলেজ চালু হলো।আজকে এস এফ আই ডানকুনি ইউনিটের তরফ থেকে শ্রীরামকৃষ্ণ শিশুতীর্থ হাই স্কুলের সামনে ছাত্র ছাত্রী দের ফ্রি ভ্যাক্সিনেশন, জাতীয় শিক্ষা নীতি ২০২০ এর বাতিলের দাবী তে প্রচার পত্র বিতরণ কর্মসূচি।
উপস্থিত ছিলেন ভারতের ছাত্র ফেডারেশনের ডানকুনি ইউনিটের নেতৃত্ব ও ইউনিটের সদস্যরা এবং জেলা সম্পাদকমন্ডলীর সদস্য ও জেলার সহ সভাপতি কমঃ দীপ্তেশ মুখার্জি।

জয়দেব ঘোষঃ-দীর্ঘ আন্দোলনের পর আজ অর্থাৎ ১৬ নভেম্বর রাজ্যের ইস্কুল কলেজের তালা খুললো।

SFI এর আন্দোলনে জয় হয়েছে। আজ কোন্নগর উচ্চ বিদ্যালয় ও কোন্নগর হিন্দু বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে SFI কোন্নগর আঞ্চলিক কমিটির পক্ষ থেকে ছাত্র ছাত্রী দের শুভেচ্ছা বার্তা দেওয়া হলো এবং ইস্কুল কর্তপক্ষের হতে স্যানিটাইজার ও হ্যান্ড ওয়াশ তুলে দেওয়া হলো।

উত্তরপাড়া-কোতরং পৌরসভার প্রাক্তন পৌর সদস্য, ভদ্রকালীর প্রবীণ নাগরিক এবং কোতরং আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষিকা কমরেড বন্দনা পালের জীবনাবসান হয়েছে আজ ১৬ নভেম্বর, ২০২১ দুপুরে উত্তরপাড়ার একটি বেসরকারি হাসপাতালে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। একসময় তিনি ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) ‘ র সদস্য ছিলেন এবং সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির উত্তরপাড়া-ভদ্রকালী আঞ্চলিক কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি নিখিল বঙ্গ শিক্ষক সমিতির সাথে যুক্ত ছিলেন এবং গণতান্ত্রিক নাগরিক সমিতির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ছিলেন উত্তরপাড়া-কোতরং পৌরসভার প্রাক্তন উপ পৌরপ্রধান প্রয়াত কমরেড অধ্যাপক বাসুদেব পালের স্ত্রী। তিনি তাঁর মরনোত্তর দেহ ও চক্ষুদানের অঙ্গীকার করে গিয়েছিলেন। কিন্তু মরনোত্তর দেহদান সম্ভবপর না হলেও মরনোত্তর চক্ষুদানের কাজ বাস্তবায়িত হয়েছে। ভদ্রকালীতে তাঁর বাসভবনে মরদেহ নিয়ে আসার পর তাঁর মরদেহে রক্ত পতাকা দিয়ে এবং মাল্যদান করে শ্রদ্ধা নিবেদন করেন ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) হুগলী জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায়, শ্রুতিনাথ প্রহরাজ, জেলা কমিটির সদস্য আভাস গোস্বামী, উত্তরপাড়া-মাখলা এরিয়া কমিটির সম্পাদক সুনীল দত্ত ও অন্যান্যরা। ভদ্রকালী শিবতলা শ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়।… প্রয়াত কমরেড বন্দনা পাল লাল সেলাম। প্রয়াত কমরেড বন্দনা পাল অমর রহে। ভারতের কমিউনিস্ট পার্টি ( মার্কসবাদী)২৩ তম পার্টি কংগ্রেসের প্রাক্কলে ২৪ তম হুগলী জেলা সম্মেলন সফল হোক।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।