জেলা

হুগলি জেলার আজকের সংবাদ—


অরিত্র শীল :— চিন্তন নিউজ : ২৬শে আগস্ট:- লকডাউনে আক্রান্ত শিল্পীদের জীবন জীবিকা। সমস্যায় থাকা শিল্পীদের পাশে থাকা এবং শিল্পীদেরদের পাশে দাঁড়াতে বাধ্যকরতে আজ ২৬ শেষ আগষ্ট দুপুরে চুঁচুড়ার ঘড়ির মোড়ে ভারতীয় গণনাট্য সংঘ, পশ্চিমবঙ্গ আদিবাসী শিল্পীও গনতান্ত্রিক লেখক শিল্পী সংঘ এই তিন সংগঠন ও হুগলি শাখা এক সাংস্কৃতিক সভার মধ্য দিয়ে হুগলি জেলার জেলাশাসক কে ডেপুটেশনে দেন ।। অনুষ্ঠান শুরু হবার পূর্বে আখনবাজার থেকে ঘড়ির মোড় পর্যন্ত প্লাকার্ড নিয়ে মিছিল করে। ঘড়ির মোড়ের সভায় সভাপতিত্ব করেন ভোলানাথ মুখোপাধ্যায়,জবা মূর্মূ ও প্রদীপ দাশগুপ্ত মহাশয় কে নিয়ে এক সভাপতিমণ্ডলী। জেলাশাসক কে ডেপুটেশন দিতে যান ডঃ হিরন্ময় ঘোষাল,অপু য়জুমদার, অধ্যাপক স্বপন চট্টোপাধ্যায় ও তাহমিনা বেগম।, সভায় বলাগড়, দাদপুর, তারকেশ্বর,পুড়শুড়ার সহ সারা হুগলি জেলার আদিবাসী ও লোকশিল্প রা নাচ গান ও আবৃত্তি উপস্থাপন করেন।। কাজকর্ম হীন শিল্পীদের মাসে ৫০০০/- ভাতা, স্বাস্থ্য বিধি মেনে অনুষ্ঠান করতে দেওয়া, সরকারি প্রেক্ষাগৃহের ভাডা কমানো ইত্যাদি দাবী গুলো তোলা হয়। জেলা প্রশাসন দাবী গুলো বিচার করবেন বলে কথা দেন।

সুপর্না রায়:— হুগলি _সামাজিক মাধ্যমে এক ডিওয়াইএফ আই কর্মী এক তরুণী বরাবর নিজের মতামত প্রকাশ করে।। অভিযোগ প্রধানমন্ত্রী সহ বিজেপি নেতা কর্মীদের নিয়ে খারাপ ভাষায় আক্রমণ করা হয়েছে এই অভিযোগ তুলে একদল বিজেপি কর্মী ওই তরুণীর বাড়ীতে নিয়ে বিক্ষোভ দেখাতে আরম্ভ করে। মঙ্গলবার সকালে এই নিয়ে উত্তেজনা ছড়ায় চুঁচুড়া _মগরা চন্দ্রহাটির রঘুনাথপুর এলাকায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ঘটনাস্থলে আসেন ।। ঐ তরুণী যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর এর পর পরিবেশ বিদ্যা নিয়ে গবেষণার প্রস্তুতি নিচ্ছেন।।তরুনী জানিয়েছেন যে বিজেপি র একদল দুর্বৃত্ত তার বাড়ীতে আচমকা ঢুকে পড়ে এবং গালিগালাজ শুরু করে।।কদর্য ভাষায় কথা বলে।।ডিওয়াইএফ আই মারা লোকাল কমিটির সদস্য রুদ্র চক্রবর্তী জানিয়েছেন যে বিজেপি র লোকজন তরুণীর বাড়ীতে চড়াও হয়ে যেভাবে তান্ডব চালিয়েছে তা মানা যায় না।এই নিয়ে অভিযোগ জানানো হয়েছে।।

আবীর মুখোপাধ্যায় জানিয়েছেন যে আজ১৬ দফা দাবিতে ইটাচুনা এরিয়া কমিটির পাকড়ি গ্রামে ও ধামাসিন গ্রামে মিছিল হয়। উপস্থিত ছিলেন সিপিআই (এম) হুগলি জেলা কমিটির সদস্য শ্যামল ঘোষাল এরিয়া কমিটির সদস্য গৌরাঙ্গ বাহক রতন রায় ও অন্যান্য নেতৃবৃন্দ।
একই দাবিতে বিক্ষোভ মিছিল করে ইটাচুনা গ্রামের এআইকেএস এর সদস্যরা।

সোমনাথ ঘোষ:—- লক-ডাউন পর্বে ২০০ ইউনিট পর্যন্ত বিদ‍্যুৎ বিল মুকুব,মাসের রিডিং মাসে নেওয়া, অসঙ্গতিপূর্ণ বিলের দ্রুত সংশোধন সহ বিভিন্ন দাবীতে মশাট কাস্টোমার কেয়ার অফিসে স্টেশন ম‍্যানেজারের নিকট ডিওয়াইএফ‌আই- চণ্ডীতলা-১ লোকাল কমিটির উদ‍্যোগে ১৫০০’র বেশী গ্রাহকের স্বাক্ষর সম্বলিত দাবীপত্র পেশ ও ডেপুটেশন কর্মসূচি সংগঠিত হয়। ডেপুটেশন বক্তব্য রাখেন যুবনেতা কমরেড সঞ্জয় ঘোষ কমরেড মুসা হালদার কমরেড সৌরভ ব্যানার্জি ।

সায়ঙ্ক মন্ডলের রিপোর্ট:- ১৬দফা দাবির ভিত্তিতে দেশজুড়ে ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) শ্রীরামপুর পূর্ব এরিয়া কমিটির উদ্যোগ আজ পাঁচুবাবুর বাজারে বিক্ষোভ কর্মসূচি পালিত হলো উপস্থিত ছিলেন ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) শ্রীরামপুর পূর্ব এরিয়া কমিটির সম্পাদক সুমঙ্গল সিং এছাড়া উপস্থিত ছিলেন পার্থ প্রতীম ঘোষ, সুজিত বাউল ও যুব আন্দলনের নেতা প্রতিক চক্রবর্তী।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।