জেলা

হুগলি বার্তাঃ-


সংবাদদাতা:- শান্তনু বোসঃচিন্তন নিউজঃ- চুঁচুড়া ময়দানে শুরু হল ত্রয়োদশ হুগলী চুঁচুড়া বইমেলা। উদ্বোধন করলেন অবিসংবাদিত নাট্য ব্যক্তিত্ব শ্রী রুদ্র প্রসাদ সেনগুপ্ত। বিশিষ্ট অতিথি হিসেবে ছিলেন বর্তমান সময়ের জনপ্রিয় লেখিকা দেবারতি মুখোপাধ্যায় এবং পাবলিশার্স এন্ড বুকসেলার গিল্ডের সম্পাদক ত্রিদিব চট্টোপাধ্যায়। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বইমেলার সভাপতি প্রাক্তন মন্ত্রী শ্রী নরেন দে।

বইমেলা চলবে ১৯শে ডিসেম্বর পর্যন্ত। এই বইমেলায় প্রত্যেক বছরের মতো এ বছরও পঞ্চাশেরও বেশি দুস্থ মেধাবী শিক্ষার্থীদের ‘সমকাল ও বিবৃতি’ পত্রিকার পক্ষ থেকে দেওয়া হয় অনিল বসু ও বিজয় মোদক মেধা বৃত্তি। এছাড়াও বইমেলার সাংস্কৃতিক মঞ্চ থেকে প্রকাশিত হয় বিভিন্ন লেখকের ৩৫ টি নতুন বই। হুগলী চুঁচুড়া শহর জুড়ে বইমেলাকে কেন্দ্র করে অভূতপূর্ব উন্মাদনা তৈরি হয়েছে। শহরের সব রাস্তাই ছিল আজ বইমেলা মুখী।

জয়দেব ঘোষ জানাচ্ছেন নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতি,জাঙ্গীপাড়া ৭ম জোনাল সম্মেলন অনুষ্ঠিত হয় ।উদ্ভোধন করেন জেলা সম্পাদকমন্ডলীর অন‍্যতম সদস‍্য তথা প্রাক্তন সভাপতি নরেন দে মহাশয়।

উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সম্পাদকমন্ডীর সদস‍্যা মানসী চক্রবর্তী এবং জেলা সম্পাদকমন্ডলীর অন‍্যতম সদস‍্য হাবিবুর রহমান।

দানবীয় ইউএপিএ আইনের অপপ্রয়োগ রুখতে ও মানবাধিবার রক্ষা ও সুনিশ্চিত করতে এআইএলইউ চুঁচুড়া কোর্ট কমিটি আন্তর্জাতিক মানবাধিকার দিবসে কর্মসূচি পালন করেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।