জেলা

হুগলী জেলার খবর


সুপর্ণা রায়, চিন্তন নিউজ, ১৮ ই জানুয়ারি: কৃষক মারা কৃষি বিল, শ্রমিক মারা শ্রমকোড বাতিলের দাবীতে আজ হুগলী জেলার সমস্ত ট্রেড ইউনিয়ন ও ফেডারেশনগুলির ডাকে আইন অমান্য কর্মসূচী হল চুচুড়ায়। আইন অমান্য করে গ্রেপ্তার হন ১০হাজারের অধিক মানুষ। জানা গেছে সি আই টি ইউ হুগলি জেলা কমিটির নেতৃত্বে পুলিশ ও বাধাদানকারীদের চোখে চোখ রেখে আইন অমান্য কর্মসূচি পালন করা হল।

সোমনাথ ঘোষ: সারা ভারত কৃষক সংগ্রাম সমন্বয় কমিটির আহ্বানে চণ্ডীতলা ২ ব্লক কমিটির অধীনস্থ চণ্ডীতলা দূর্গা মন্দির এলাকায় মহিলা কৃষক দিবস পালিত হয়। সভায় বক্তব্য রাখেন মহিলা নেত্রী কমঃ সুজাতা বিশ্বাস। দিল্লিতে আন্দোলনরত কৃষকদের সর্মথনে এবং ৩টি কৃষি বিল প্রত্যাহারের দাবিতে আজকে ধনিয়াখালির গুড়বাড়ির রোহিয়ার মোড় থেকে খড়ুয়ার কালিতলা পর্যন্ত মহিলারা মিছিল সংগঠিত করে এবং কৃষি বিলের কপি পোড়ানো হয়। নেতৃত্ব দেন জেলা মহিলা সমিতির সদস্য সবিতা মাহাতো ও গুড়বাড়ির মহিলা নেত্রী পূর্ণিমা মালিক। কৃষি বিলের কপি পোড়ানোর পর মহিলা নেত্রী সবিতা মাহাতো বক্তব্য রাখেন।

তারকেশ্বরের টেকরির মোরে সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতি উদ্যোগে দিল্লির কৃষক আন্দোলনকে সংহতি জানিয়ে মিছিল ও পথসভা সংগঠিত হয়। গনতান্ত্রিক মহিলা সমিতির উদ্যোগে আয়োজিত পুড়শুড়া মোড়ে দিল্লির কৃষক আন্দোলনকে সংহতি জানিয়ে এক বিরাট পথসভা অনুষ্ঠিত হয়।

সায়ঙ্ক মন্ডল: দীর্ঘদিন আন্দোলন চলছে শ্রীরামপুরের স্কুল গুলোতে ২৪০ টাকার বেশি মাইনে নেওয়া যাবে না এবং এই বিষয়ে এস এফ আই শ্রীরামপুর পূর্ব আঞ্চলিক কমিটির উদ্যোগে ডেপুটেশন দেওয়ার কর্মসূচি পালন করা হয় শ্রীরামপুর এর স্কুল গুলোতে।

জয়দেব ঘোষ: ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) ডানলপ বাঁশবেড়িয়া চন্দ্রহাটী এরিয়া কমিটির উদ্যোগে ১০নং থেকে ১৪ শাখার পার্টি সদস্য ও সহায়ক সদস্যদের নিয়ে GB সভা অনুষ্ঠিত হয়। উপস্থাপক CPI(M) হুগলী জেলা সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড রামকৃষ্ণ রায় চৌধুরী। সভায় সভাপতিত্ব করেন এরিয়া কমিটির সম্পাদক কমরেড অনির্বাণ সরকার।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।