জেলা

হুগলি বার্তাঃ –


চিন্তন নিউজ:০৯/০২/২০২৪:-সোমনাথ ঘোষঃ-
হুগলীর চন্ডীতলায় সি.পি.আই.(এম.) শিয়াখালা-১ শাখার প্রাক্তন সম্পাদক, শিয়াখালা অঞ্চল কৃষক সমিতির প্রাক্তন সভাপতি সনৎ বাগুই (৬১ বছর) অকস্মাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে গতকাল ৮ই ফেব্রুয়ারি ২০২৪ বৃহস্পতিবার রাত ১০ টায় স্থানীয় এক নার্সিং হোমে প্রয়াত হন। গরীব কৃষক পরিবারের সন্তান ও পেশায় কৃষক সনৎ বাগুই শিয়াখালা এলাকায় কৃষক ও খেতমজুর আন্দোলনের মধ্য দিয়ে পার্টির সঙ্গে যুক্ত হন। তাঁর স্ত্রী ও একমাত্র বিবাহিতা কন্যা বর্তমান।
জোতদারের বিরুদ্ধে খাস জমি উদ্ধারে তিনি নেতৃত্বদানকারী ভূমিকা নিয়েছেন। গ্রাম পঞ্চায়েতের নির্বাচিত সদস্য হিসেবে তিনি গরীব মানুষের উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন। বিশেষতঃ খেতমজুর ও গরীব মানুষের জন্য তিনি সারাজীবন ছিলেন নিবেদিতপ্রাণ।
আজ সকালে সনৎ বাগুইয়ের মরদেহ নার্সিং হোম থেকে প্রথমে শিয়াখালা পার্টি কেন্দ্র আনা হলে মাল্যদান করে শ্রদ্ধা জানান পার্টির হুগলী জেলা কমিটির সদস্য স্বপন বটব্যাল। এরপর পশ্চিম তাজপুর গ্রামের বাড়িতে এনে শেষ শ্রদ্ধা জানানো হয়। মরদেহ রক্ত পতাকায় ঢেকে দিয়ে মাল্যদান করেন পার্টি নেতা রঘুনাথ ঘোষ ও অশোক নিয়োগী। এরপর মাল্যদান করেন সোমনাথ ঘোষ, আশিস চ্যাটার্জী, পুষ্প পাত্র, তাপস ঘোষ, বিশ্বজিৎ চ্যাটার্জী, কিশোর ভট্টাচার্য, লোকনাথ ঘোষ, বিশ্বজিৎ মাজি, আনন্দ মারিক, সুরজিৎ মালিক, তপতী ব্যানার্জী, সন্তোষ ঘোষ, দীপক আদক, ভোলানাথ হাজরা প্রমুখ পার্টি ও গণসংগঠনের নেতৃবৃন্দ। পরিবারের সদস্যরাও মাল্যদান করে শ্রদ্ধা জানান।
এরপর গ্রামে মিছিল করে প্রয়াত নেতার মরদেহ শকটে তুলে দেওয়া হয় ও আজই শ্রীরামপুরে শেষকৃত্য সম্পন্ন হয়।

সুব্রত দাশগুপ্তঃ-সি পি আই এম ডানলপ- বাঁশবেড়িয়া- চন্দ্রহাটি এরিয়া কমিটি র ১২নং শাখার প্রীতি নগর এ গণ অর্থ সংগ্রহ করা হলো।

দেবারতি বাসুলি: ক) পুড়শুড়া উত্তর এরিয়া কমিটির নিমডাঙ্গী ব্রাঞ্চের জনসংযোগ ও গণ অর্থ সংগ্রহের কর্মসূচি চলছে। সকাল ১০ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত। উপস্থিত ছিল অর্চনা মন্ডল, স্বপন পড়ে, দেবব্রত মালিক, মানিক লাল দাস, সনদ চ্যাটার্জি।

খ)নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির ৯০তম প্রতিষ্ঠা দিবসে পাণ্ডুয়া চক্রের পক্ষ থেকে সমিতির পতাকা উত্তোলন ও শহীদদের স্মরণ করা হয়।

গ) নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির হুগলি জেলা কমিটির উদ্যোগে সংগঠনের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলন করেন বর্ষিয়ান কমরেড তথা প্রাক্তন সভাপতি ও সম্পাদক কমরেড নরেন দে মহাশয়। উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সম্পাদক কমরেড কমল মল্লিক, সহ-সভাপতি কমরেড সেখ হবিবুর রহমান, সহ-সম্পাদক কমরেড জয়দেব ঘোষ, সম্পাদক মন্ডলীর অন্যতম সদস্যা কমরেড তনুশ্রী সাহা পাল সহ জেলা নেতৃবৃন্দ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।