জেলা

হুগলি জেলা নিউজ:


চিন্তন নিউজ:- বিশেষ সংবাদদাতা,১২ ই জানুয়ারি:-ভক্তরাম পানের নেতৃত্বে হুগলি জেলার সোমনাথ ঘোষ সহ আরও অনেক কমরেড কৃষি বিলের বিরোধীতায় যোগ দিতে ও কৃষকদের পাশে দাঁড়াতে দিল্লির উদ্দেশ্যে রওনা দেন। সেখানে এখন তাপমাত্রা চার ডিগ্রী।। এই প্রচন্ড ঠান্ডাতে রাজস্থান ও হরিয়ানার কমরেড গন তাঁদের সাহায্য করে চলেছেন অবিরাম।। কমরেড সোমনাথ বাবু এও জানিয়েছেন যে একটি পঞ্চম শ্রেণীর ছোট্ট ছাত্রী তার মায়ের সাথে কৃষকদের জন্য রুটি করতে সাহায্য করছে।এদিকে কৃষকদের একটাই দাবি কৃষক বিরোধী তিনটি আইন স্থগিত নয় ,, বাতিল করতে হবে কেন্দ্রীয় মোদী সরকারকে। যতক্ষন না কৃষিবিল বাতিল করা হচ্ছে ততক্ষণ চলবে এই মরণপণ আন্দোলন।। কৃষকদের একটাই কথা হয় মরবো নয় জিতবো। হুগলি জেলার কমরেডদের সঙ্গে ছিলেন রাজস্থান কৃষক সভার সম্পাদক ছগনলাল চৌধুরী।

এদিকে কমরেড জয়দেব ঘোষের খবর অনুযায়ী জানা যায় সারাভারত গনতান্ত্রিক মহিলা সমিতি ও ব্যান্ডেল কোদালিয়া এরিয়া কমিটির পক্ষ থেকে হুগলী সুলেখা লজের সামনে অবস্থান বিক্ষোভের পর চুঁচুড়া থানায় আইসির কাছে ডেপুটেশন দিতে গেলেন প্রতিনিধি দল। শিল্পী তৌসিফ হককে অপমান করে ঘর ভাড়া না দেবার জন্য। আজ দুপুরে বেশ কয়েকঘন্টা সেই সুলেখা লজের সামনে সারা ভারত মহিলা সমিতির পক্ষ থেকে বিক্ষোভ সমাবেশ চলেছিল।।

কমরেড ঘোষ আরও জানান, নৈহাটিরোডের দ্রুত সংস্কার, বিড়লার ঝিলের আমূল সংস্কার, ওয়ারলেস মাঠ ,কানাইপুর হাই স্কুল মাঠ সংস্কার সহ কানাইপুরের মাঠ গুলিকে করা এবং শাস্ত্রী নগর এলাকায় গরু পাচার -কয়লা পাচার কান্ডে যুক্ত বি জে পি -তৃণমূল নেতাদের গ্রেফতার করার দাবিতে সিপিআইএম কোন্নগর এরিয়া কমিটির ডাকে মিছিল সংগঠিত হয়। উপস্থিত ছিলেন জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায় । ‌

সি আই টি ইউ হুগলী সমন্বয় কমিটির উদ্যোগে শ্রমজীবি মহিলাদের কনভেনশন । সি আই টি ইউনেতা গুরুদাস ব্যানার্জী কনভেনশন উদ্বোধন করেন। প্রস্তাব পেশ করেন সেবা সাহা। অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন সি আই টি ইউ নেতা শিবাজী মিত্র , মহিলা নেত্রী আরতি ব্যানার্জী । ঝুমুর পালকে আহ্বায়ক করে প্রস্ততি কমিটি গঠন করা হয়েছে । আগামী ফেব্রুয়ারি মাসে ৮ দফা দাবীতে আন্দোলন গড়ে তোলা হবে ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।