রাজ্য

দীঘায় মাছের আড়তে বিধ্বংসী আগুন, পুড়ে গেল কয়েক লক্ষ টাকার ইলিশ


সূপর্ণা রায়: চিন্তন নিউজ:২০ শে সেপ্টেম্বর:- করোনা কালে এবং লকডাউন সবক্ষেত্রেই ব্যাবসায়ীরা বিপুল পরিমাণ ক্ষতির মুখে পড়েছেন। প্রত্যেকের জীবনের উপর প্রভাব পড়েছে। ব্যবসায়ীদের হাতে তেমন টাকা-পয়সা ছিল না তেমন মানুষের কেনার ক্ষমতাও তেমন নেই। এখন আনলক পর্বে আস্তে আস্তে একটুখানি স্বাভাবিক অবস্থায় ফিরতে শুরু করেছেন সকল শ্রেণীর মানুষ। দীঘার মৎস্য ব্যবসায়ীরাও তার ব্যাতিক্রম নয়। ব্যাবসায়ীদের মুখে হাসি ফুটিয়ে দীঘার মোহনায় প্রচুর ইলিশ মাছ উঠছিল। কিন্তু সেই হাসি টিকলো না।

শনিবার গভীর রাতে দীঘার মোহনায় বেশকিছু মাছের দোকানে আগুন লাগে। এই ঘটনায় প্রায় কুড়িলাখ টাকার ইলিশ মাছ পুড়ে ছাই হয়ে যায়। এই বিপুল পরিমাণ ক্ষতিতে ব্যবসায়ীদের মাথায় হাত পড়েছে। সুত্রের খবর অনুযায়ী জানা গেছে যে শনিবার গভীর রাতে দীঘার মোহনায় মাছের আড়তের একটা দোকানে হঠাৎ করেই আগুন লেগে যায়। সমুদ্রের হাওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে এবং আশেপাশের আরও কয়েকটি দোকানে আগুন ছড়িয়ে পড়ে।আর এতেই প্রায় কুড়িলাখ টাকার ইলিশ মাছ পুড়ে ছাই হয়ে যায়। জানা গেছে আগুন শুধু মাছেরই ক্ষতি হয়নি। পাশের একটা মাংসের দোকান, কিছু জামাকাপড়ের দোকান ,জূতোর দোকানেও আগুন লাগে এবং ক্ষতির পরিমাণ বাড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন যে আগুন লাগার সাথে সাথেই দমকলে খবর দেওয়া হয়। দমকলের দুটি ইন্জিন প্রায় সঙ্গে সঙ্গেই আসে।। কিন্তু যেহেতু মাছের আড়ত এলাকা স্বভাবতই খুব ঘিঞ্জি, ফলে দমকলের কাজ শুরু করতে বেশ দেরি হয়ে যায়। জানা যাচ্ছে আগুন এখনও নিয়ন্ত্রণে আসেনি। দমকলের আরও বেশ কয়েকটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে গেছে।। তাঁরা চেষ্টা চালাচ্ছেন যাতে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। ২০ লাখ টাকার মাছ তো নষ্ট হয়েইছে তার সাথে আশেপাশের অনেক গুলো দোকানের জিনিস পত্র পুড়েছে।। সবমিলিয়ে প্রায় এক কোটি টাকার জিনিসপত্র পুড়ে ছাই হয়ে গেছে বলে অনুমান করা হচ্ছে।

বেশ কিছুদিন ধরে মোহনায় ইলিশ মাছের জোগান বেশ ভালোই হচ্ছিল , সকলের আশা ছিল এবার হয়তো মাছের ঘাটতি কিছুটা পূর্ণ হবে, আর ব্যবসায়ীরাও কিছুটা লাভের মুখ দেখতে পাবে। কিন্তু এই আগুন লাগার ঘটনায় লাভ তো দূরের কথা এই ক্ষতি কিভাবে মিটবে সেই চিন্তাতেই ব্যাবসায়ীদের মাথায় হাত পড়েছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।