জেলা

হাওড়ার অন্দরে-


চিন্তন নিউজ: ৬ ই অক্টোবর:–দেবাশীষ কারক- জানাচ্ছেন:- কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারের প্রতিটি ক্ষেত্রে ধারাবাহিক ব্যর্থতা, দেশটাকে লম্পট-ধর্ষকদের স্বর্গরাজ্য বানিয়ে ফেলেছে মোদী-মমতা! আজকেও একটি ছয় বছরের শিশু ধর্ষিতা হয়েছে। ভাবতে লজ্জা লাগে বিশ্বের দরবারে আজ ভারতবাসীর সম্মান কোথায় গিয়ে পৌঁছেছে! দেশজুড়ে-রাজ্যজুড়ে প্রতিবাদ চলছে উত্তরপ্রদেশের হাথরসের ঘটনার। এই রাজ্যও পিছিয়ে নেই! জলপাইগুড়ি, মেদিনীপুরসহ অন্যান্য জেলায় ধারাবাহিকভাবে চলছে নারী নির্যাতন। আজ বড়গাছিয়ায় বাম-কংগ্ৰেসের যৌথ উদ্যোগে পরিচালিত হল মিছিল ও পথসভা।

সংবাদদাতা—-সুপর্ণা পাঠক জানিয়েছেন – উত্তরপ্রদেশের হাথরস সহ বিভিন্ন জায়গায় মহিলাদের ওপর ন্যক্কারজনক নির্যাতন ও খুনের প্রতিবাদে ও অপরাধীদের শাস্তির দাবীতে ১৬ টি বাম সহযোগী দল ও জাতীয় কংগ্রেস হাওড়া জেলা কমিটির পক্ষ থেকে ধিক্কার মিছিল হয়। মিছিলে ছিলেন সি পি আই এম এর পক্ষ থেকে জয়ন্ত মুখার্জি, অসীমা পাঠক, সুব্রত চক্রবর্তী, ইমতিয়াজ আহমেদ। ফরওয়ার্ড ব্লক থেকে জগন্নাথ ভট্টাচার্য ও কংগ্রেস থেকে উপস্থিত ছিলেন দেবকমল চ্ক্রবর্তী, দেবাশীষ ঘোষ, শুভ্রজ্যোতি দাস, প্রভাস সাউ।

সংবাদদাতা—-শেখ জিশান এর রিপোর্ট:- উত্তর প্রদেশ ও পশ্চিমবঙ্গের নারী নির্যাতন ও ধর্ষকদের কঠোরতম শাস্তির দাবিতে,আজ সন্ধ্যা ৫:০০ টায় ডোমজুড় এলাকায় বাম ও কংগ্রেসের ডাকে প্রতিবাদ মিছিল সংঘটিত করা হয়। প্রাকৃতিক ঝঞ্ঝাটকে মাথায় নিয়েই প্রবল উৎসাহে মিছিল শুরু হয় ঝাঁপড়দহ জেলে পাড়ার মোড় থেকে। এরপর মিছিল ৫৭ নম্বর বাস স্ট্যান্ড ঘুরে ফোকর দোকান হয়ে ডোমজুড় থানার সামনে শেষ হয়।এই মিছিলকে ঘিরে মানুষের উৎসাহ চোখে পড়ার মতো।মিছিল শেষে থানার সামনে বক্তব্য রাখেন বাম ও কংগ্রেসের নেতৃবৃন্দ। নেতৃত্ব বলেন এই স্বৈরাচারী শাসন ব্যবস্থার থেকে মুক্তি পেতে হলে আগামী দিনে এই লড়াইকে আরো তীব্র থেকে তীব্রতর করতে হবে।

সংবাদদাতা- সরোজ দাস জানান:- উত্তর প্রদেশ ও পশ্চিমবাংলার বিভিন্ন স্থানে মহিলাদের ওপর পাশবিক অত্যাচার ও খুনের প্রতিবাদে বামফ্রন্ট ও কংগ্রেসের যৌথ ধিক্কার মিছিল। লালবাবা কলেজ থেকে রঙ্গোলী পর্যন্ত।

সৌমেন বাগ এর রিপোর্ট:- উত্তরপ্রদেশের হাথরাসে কিশোরী ধর্ষণের ও উত্তরপ্রদেশের যোগী সরকারের অমানবিক আচরণের প্রতিবাদে বামফ্রন্ট ও কংগ্রেসের যৌথ মঞ্চের উদ্দ্যোগে দুটি প্রতিবাদ মিছিল ও সভা সংগঠিত হয় সিপিআই(এম) উলুবেড়িয়া পৌর উত্তর এরিয়া কমিটির অন্তর্গত এলাকায়।
বাউড়িয়া ফোর্টগ্লসটার থেকে ও চেঙ্গাইল স্টেশন থেকে আজ ৬ ই অক্টোবর বিকাল ৫ টায় এই দুটি প্রতিবাদ মিছিল সংগঠিত হয়।

আশিস কংসবণিক:- “জিভ কাটা গেছে লজ্জায়”
উত্তরপ্রদেশের নারকীয় ঘটনায় ধর্ষকদের শাস্তি চাই*বালি- জগাছা অঞ্চলে ১৬ টি বাম সহযোগী দল ও জাতীয় কংগ্রেসের যৌথ প্রতিবাদ কর্মসূচি পালিত হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।