জেলা

হাওড়ার টুকিটাকি–



চিন্তন নিউজ–২রা অক্টোবর: শেখ জিশান- ২০১৬ বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পর সিপিআই(এম) কাটলিয়া শাখা পার্টি অফিসে তালা ঝুলিয়ে পৈশাচিক নৃত্যে মেতে ওঠে তৃণমূল দুষ্কৃতিকারীরা। এলাকার সিপিআইএম কর্মীদের ভয় দেখানো হয়, তাদের আতঙ্কিত করে তোলা হয়। এর পরেও ১৫ দিনের মধ্যেই সেখ জাহাঙ্গীরের নেতৃত্বে তালা ভেঙে পার্টি অফিসের দখল নেওয়া হয়।এরপর সেখ জাহাঙ্গীরের উপর চলে অকথ্য অত্যাচার ,প্রাণহানির চেষ্টা করা হয়।ব্যাবসা বন্ধ করে দেওয়াহয়। ধিরে ধিরে এলাকার সংগঠন ভেঙ্গে পড়ে। পঞ্চায়েত নির্বাচনে এলাকার ভোটারদের সন্ত্রস্ত করে একচেটিয়া নিজেদের পক্ষে ভোট করিয়ে নেয়।
এলাকায় পার্টির সবরকম কর্মসূচি বন্ধ করে দেওয়া হয়। সবকিছু খুইয়ে এলাকার সংগঠনকে নতুন করে গড়ে তুলতে জনপ্রিয় জাহাঙ্গীর লকডাউনের প্রথম দিন থেকেই মানুষের পাশে এসে দাঁড়ান। নিরন্ন ১২০০ পরিবারের হাতে তুলে দেন খাদ্য সামগ্রী,আমফান ঝড়ে ক্ষতিগ্রস্থ এমন ১১৫টি পরিবারের হাতে তুলে দেয় নগদ অর্থ। দুস্থ ও অসুস্থ এমন ৩৬ জন মানুষের বাড়িতে কমরেড দের নিয়ে পৌঁছে দেন জীবনদায়ী ঔষধ। আন লকডাউন শুরু হতেই অল্পকিছু কমরেড দের সাথেনিয়ে মানুষের বাড়ি বাড়ি খোঁজ খবর নিতে থাকেন। মানুষ সাহস পান আস্তে আস্তে সংগঠিত হতে থাকেন। সেপ্টেম্বর মাসের ৫ তারিখ একটি পথসভার আয়োজন করাহয় কাটলিয়ে মোড়ে সেই পথসভা জনসভায় পরিণত হয়।
বহুদিন কাটলিয়া বাজার এলাকায় অর্থ সংগ্রহ করা সম্ভব হয়নি তৃণমূলের শাসানিতে, আজ একঝাঁক নতুন প্রজন্মের সমর্থক দের সাথে নিয়ে কমঃজাহাঙ্গীর নেমে পড়লেন অর্থ সংগ্রহে। স্বতঃস্ফূর্তভাবে মানুষ এগিয়ে এসে দিয়ে গেলেন সামর্থ অনুযায়ী সাহায্য। লাল শালুটা ক্রমশ ভরে উঠতে থাকে গণদাতার আশীর্বাদ পূর্ণ সাহায্যে। বহু বছর মাস দিন পর মানুষ তাদের পছন্দের লাল নিশান দেখে আবেগ আপ্লুত হয়েপড়ে। তৃণমূল ও বিজেপি দুষ্কৃতিকারীরা পিছু হটছে , কমরেডরা জাগছে,আজকে একঝাঁক তরুণ কে দেখে এলাকার মানুষের মনোভাব, ভাবভঙ্গি ঠিক তেমনটাই বলছে।

কাকলি চ্যাটার্জীর রিপোর্ট:- মৌনতাই হোক প্রতিবাদের ভাষা—-উত্তরপ্রদেশের হাথরাসে অনুষ্ঠিত দলিত তরুণীকে ধর্ষণ ও নৃশংসভাবে খুন করা হল তথাকথিত উচ্চবর্ণের মানুষের দ্বারা। বিচারের নামে শুরু হয়েছে প্রহসন। ধর্ষকদের যথাযথ শাস্তির দাবিতে ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন এবং পশ্চিমবঙ্গ বস্তি উন্নয়ন সমিতি উত্তর হাওড়া আঞ্চলিক কমিটির উদ্যোগে এলাকায় (৪নং ওয়ার্ড) মৌন মিছিল অনুষ্ঠিত হয়।

সিটু, এসএফআই, ডিওয়াইএফ(আই)
দক্ষিণ হাওড়া আঞ্চলিক কমিটির উদ্যোগে আজ রামরাজাতলা বাজারে অর্থ সংগ্ৰহ করা হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।