জেলা

হাওড়ার টুকিটাকি—-


চিন্তন নিউজ:১৮ই অক্টোবর:- —আশিস কংসবণিক:- ছাত্র আন্দোলনের প্রাক্তন কর্মী এবং যুব আন্দোলনের অনন্য সেনানী কম: সুচিস্মিতা সরকার গত ১ লা অক্টোবর এক মর্মান্তিক পথ দুর্ঘটনায় প্রয়াত হয়েছেন। কমরেড সুচিস্মিতা ছোটবেলা থেকেই ডানপিটে স্বভাবের ছিল।স্কুল জীবনের পরে মেকানিক্যাল ইঞ্জিনিয়ার হওয়ার জন্য পড়াশোনা শুরু করেছিল। লড়াকু দৃঢ়চেতা মানসিকতা অথচ হাসিখুশি স্বভাব ওকে মানুষের কাছে আপন করে তুলেছিল। ছাত্রী অবস্থাতেই ও রাজনীতির সংস্পর্শে আসে যোগদান করে ভারতের ছাত্র ফেডারেশনে। এস.এফ.আই-এর দীর্ঘ লড়াই আন্দোলনের সাথীও। করোনা আবহে লকডাউন শুরু হবার সময় ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন এবং ভারতের ছাত্র ফেডারেশন বালি জগাছা উত্তর আঞ্চলিক কমিটির পক্ষ থেকে চালু করা কমিউনিটি কিচেন চালনা করা এবং পীড়িত মানুষের বাড়িতে খাবার পৌঁছে দেওয়ার ক্ষেত্রে ওর অবদান অনস্বীকার্য। শুধু তাই নয় গরীব মহিলাদের বাড়িতে স্যানিটারি ন্যাপকিন পৌঁছে দেওয়া থেকে শুরু করে মুমূর্ষু রোগীকে রক্ত পৌঁছে দেওয়া সব কাজেই ও ছিল একজন অগ্রণী সৈণিক। এই সময়ে কমরেড সুচিস্মিতা যোগদান করে ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশনে। সংগঠনের সকল কর্মসূচীতে নিয়মিত যোগদান এবং সেই কর্মসূচিগুলোতে বাস্তবায়নের ক্ষেত্রে ওর উদ্যোগ গ্রহণ ছিল অপরিসীম। তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর জন্য ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন, নিশ্চিন্দা ইউনিটের পক্ষ থেকে স্মরণসভার আয়োজন করা হয়। সাথে ২০০ জন শিশুকে বস্ত্র বিতরণ করা হয়। উপস্থিত ছিলেন ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন, হাওড়া জেলা কমিটির সভাপতি কম: শৈলেন্দ্র কুমার রাই, সম্পাদক কম: বিপ্লব বেরা, সহ-সভাপতি কম: শুভঙ্কর চক্রবর্তী, জেলা সম্পাদকমন্ডলীর অন্যতম সদস্য কম: সোমনাথ গৌতম এবং কম: সুভাষ দে। এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন গণসংগঠনের নেতৃত্ববৃন্দ। এই স্মরণসভা থেকে সম্বর্ধনা জ্ঞাপণ করা হয় এলাকার বিশিষ্ট চিকিৎসক ড: অশোক কুমার মন্ডলকে, জনস্বার্থে অপরিসীম পরিষেবা প্রদানের জন্য।

সংবাদদাতা—–লাল্টু ঘোষ:- হাজারো দুঃসময়েও বিরাম নেই উৎসবের! আগত শারদোৎসবে লকডাউনে কাজ হারানো প্রান্তিক মানুষদের পাশে দাঁড়ালো গভঃ অফ ইন্ডিয়া ফর্মস প্রেস ওয়ার্কার্স ইউনিয়ন। হাওড়ায় ৪৭ নং ওয়ার্ড ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশনের সহযোগীতায় পাঁচ শতাধিক মানুষের হাতে নতুন বস্ত্র তুলে দেওয়া হল। প্রেস কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন এর হাওড়া জেলা সম্পাদক অমিত দে উপস্থিত থেকে সুচারুভাবে অনুষ্ঠানটি সম্পন্ন করেন।

সংবাদদাতা–দেবাশিস কারক:- লড়াই সংগ্ৰামের ধারাবাহিক ঐতিহ্যের অধিকারী ভারতের কমিউনিস্ট পার্টির ১০০ বছর পূর্ণ হল। এই উপলক্ষে বড়গাছিয়ায় অনুষ্ঠিত এক সমাবেশে বক্তব্য রাখেন পার্টির জেলা সম্পাদক বিপ্লব মজুমদার, এরিয়া কমিটির সম্পাদক বৈদ্যনাথ বসু প্রমুখ নেতৃবৃন্দ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।