রাজ্য

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত :২০শে নভেম্বর – বাঁকুড়া জেলার সি পি আই এম পার্টির নেতা সকলের প্রিয় নকুল মাহাতো আজ সকালে প্রয়াত হয়েছেন। তাঁর মরদেহ পার্টি কর্মী ও দরদীদের শ্রদ্ধা জানানোর জন্য বাঁকুড়া জেলা পার্টি অফিসে রাখা হয়েছিলো।

প্রতিদিনের মতো আজও জেলার নানান জায়গায় ২৬ শে নভেম্বর সারাদেশ ব্যাপি ধর্মঘট সফলের উদ্দেশ্যে পথসভা, মিছিল, পথ নাটিকা ইত্যাদি হয়েছে। কালনা শহরে যুব সংগঠন পথ নাটিকা, প্রচার পত্র বিলি করেছে।কাটোয়া শহরের পানুহাট বাজার থেকে বিকির হাট, ডাংগাপাড়া পর্যন্ত সাইকেল মিছিল হয়।২৬শে নভেম্বর সাধারণ ধর্মঘটের প্রচারে , ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) , পূর্বস্থলী এরিয়া কমিটির অন্তর্গত , মাজিদা পঞ্চায়েত বিভিন্ন গ্রামে, গঞ্জে ও বাজারে প্রচার এবং পথসভা করা হয়। উপস্থিত ছিলেন পূর্বস্থলী এরিয়া কমিটির সম্পাদক সুব্রত ভাত্তয়াল, গণআন্দোলন নেতা দয়াল ঘোষ, রণজিৎ মাহাতো, বিন কাশিম সেখ , যুব নেতা অনুপ ঘোষ প্রমুখ। এসব অঞ্চলের গ্রামে গঞ্জে ভ্রাম্যমান প্রচারে বক্তব্য রাখেন বিধায়ক প্রদীপ সাহা, যুব ফেডারেশনের জেলা কমিটির সদস্য বীরেশ্বর নন্দী প্রমুখ। বর্ধমান সদর ১ এরিয়া কমিটির বন্ডুল বাজারে পথসভা হয়।

সর্ব ভারতীয় সাধারন ধর্মঘটকে সামনে রেখে আজ বর্ধমান সদর ১ এরিয়ার রায়ান ১ অঞ্চলের রায়ান স্কুল মোড়ে সিটু, যুব ফেডারেশন, সারা ভারত কৃষক সভা সহ বামপন্থী গণসংগঠনের যৌথ পথসভা হয়।

মন্তেশ্বর এরিয়া কমিটির অন্তর্গত দেনুড় শাখার দেনুড়, পাতুন, মৌসা সহ বিভিন্ন গ্রামে ও বাজারে পথসভা করা হয় ।উপস্থিত ছিলেন মন্তেশ্বর এরিয়া কমিটির সদস্য ও কৃষক নেতা হামিদ সেখ, সৌমেন্দ্রনাথ ভট্টাচার্য, শিক্ষক নেতা পূর্নেন্দু কোনার সহ অন্যান্য নেতৃত্ববৃন্দ ।

ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন রায়না,মাধবদডিহি, খণ্ডঘোষ- ২ আঞ্চলিক কমিটির পরিচালনায় পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের সহযোগিতায় স্বেচ্ছায় মরণোত্তর দেহদান চক্ষুদান ও শিবির অনুষ্ঠিত হয় সেহারা বাজারে। উপস্থিত থাকেন যুব ফেডারেশনের পূর্ব বর্ধমান জেলা সভাপতি কম: স্বর্ণেন্দু দাস,পূ:বর্ধমান জেলা সদস্য ও সদস্যা দেবমাল্য চ্যাটার্জী, সাইদুল আনসারী, মিতা মালিক, এবং প্রাক্তন যুব আন্দোলনের নেতৃত্ব চন্দ্রনাথ ভট্টাচার্য।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।