জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর



চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত :- ১১ই নভেম্বর ২০২০ – কেন্দ্রে বিজেপি সরকারের জনবিরোধী নীতির কারণে দেশের অর্থনীতিতে যে ধস নেমেছে তাতে একদিকে যেমন পুঁজিপতিদের সম্পদ বৃদ্ধি পেয়েছে অন্যদিকে বহুমানুষ কাজ হারিয়ে বেকার হয়েছে, ক্রয় ক্ষমতা কমেছে মানুষের। দেশের রাষ্ট্রায়ত্ত সংস্থাও বিক্রি করে দিচ্ছে সরকার। কৃষিক্ষেত্রকে কর্পোরেট কোম্পানিগুলোর কাছে উন্মুক্ত করে কৃষককে নিজের জমিতে শ্রমিকে পরিণত করেছে কৃষি আইন। পেট্রোল, ডিজেলের দাম ক্রমবর্ধমান। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম অগ্নিমূল্য – এসব থেকে মানুষের দৃষ্টি ফেরাতে দেশের ধর্ম, জাতপাতের মাধ্যমে বিভেদ সৃষ্টি করে সামাজিক অস্থিরতা তৈরি করার অপচেষ্টার বিরুদ্ধে সারাদেশে ২৬ শে নভেম্বর ২০২০ ধর্মঘটের ডাকে সিটু ও কৃষকসভা সহ বিভিন্ন বামপন্থী সংগঠনগুলির উদ্যোগে মন্তেশ্বরের রায়গ্রাম থেকে মামুদপুর পর্যন্ত পদযাত্রা হয়। পদযাত্রার সূচনা করেন এই জেলার সম্পাদকমণ্ডলীর সদস্য তাপস চ্যাটার্জি, তিনি এই বিষয়ে বক্তব্য রাখেন।

একই কারণে বর্ধমান ২৬ শে নভেম্বর সারা দেশব্যাপী সাধারণ ধর্মঘটের সমর্থনে সি পি আই এম বর্ধমান শহর ১ এরিয়া কমিটির পক্ষ থেকে চারটি বাজার ও শ্রমজীবী অধ্যুসিত এলাকা কালনাগেট বাজার, ৫ নং ইছলাবাদ বাজার মোড়, এল.আই.সি মার্কেট ও বীরহাটা মোড়ে পথসভা অনুষ্ঠিত হয়। পাশাপাশি ধর্মঘটের লিফলেট বিলি করা হয়।

সি পি আই(এম) কালনা শহর এরিয়া কমিটির উদ্যোগে আগামী ২৬ শে নভেম্বর সাধারণ ধর্মঘটের সমর্থনে আজ থেকে শুরু হল কালনা শহরে জাঠা। জাঠা আজ পরিক্রমা করে ৭নং ৯নং ও ১৭নং ওয়ার্ড।

সাধারণ ধর্মঘটের সমর্থনে আজ পূর্বস্থলী এরিয়া কমিটির ৭ টি গ্রাম পঞ্চায়েতের কর্মীদের নিয়ে কমিউনিটি হলে সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন পার্টির জেলা কমিটির সম্পাদকমন্ডলীর সদস্য সুদীপ্ত বাগচী, সিপিআই এম এল লিবারেশনের অশোক চৌধূরী, জাতীয় কংগ্রেসের নেতা অমিতাভ ভট্টাচার্য্য। সভাপতিত্ব করেন সুব্রত ভাওয়াল।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।