জেলা

উত্তরবঙ্গের জেলা সংবাদ


কাকলি চ্যাটার্জি: চিন্তন নিউজ:১৮ই জুলাই:-জলপাইগুড়ি:- একদিকে করোনা আতঙ্কে ধুঁকছে দেশ তথা রাজ্য। কাজ হারিয়ে প্রায় দিশেহারা প্রচুর শ্রমিক। টান পড়েছে রুটিরুজিতে। এরমধ্যেই কেন্দ্রীয় সরকার ভারতীয় রেলকে বেসরকারিকরণের পাশাপাশি রেলে কর্মরত শ্রমিকদের ছাঁটাই করার নির্দেশিকা জারি করেছে। এমতাবস্থায় বামপন্থী ছাত্র-যুব ও শ্রমিক সংগঠনগুলি দেশব্যাপী ‘রেল বিক্রি রুখে দাও’ কর্মসূচির ডাক দিয়েছে। ভারতীয় রেলকে বেসরকারিকরণ ও কার্যকরী শূণ্যপদের ৫০ শতাংশ বিলগ্নীকরণের প্রতিবাদে গতকাল নিউ ময়নাগুড়ি স্টেশনে সি আই টি ইউ এর পক্ষ থেকে স্টেশন ম্যানেজারের নিকট ডেপুটেশন দেওয়া হল।

কাকলি চ্যাটার্জি কোচবিহার জেলার রিপোর্টে জানাচ্ছেন, শিতলকুচি বিধানসভার অন্তর্গত এক প্রত্যন্ত গ্রামের বাসিন্দা ছাত্রনেতা জাহাঙ্গীর শেখের বাড়িতে মধ্যরাতে হামলা করে তৃণমূল দুষ্কৃতীরা। প্রতিবেশী মহিলারা রুখে দাঁড়ালে দুষ্কৃতীরা পালিয়ে যায় এবং পালিয়ে যাওয়ার সময় ‘দেখে নেব’ বলে শাসিয়ে যায়। বাড়িতে আক্রমণকারীদের বিরুদ্ধে গতকাল সন্ধ্যায় যুব ও ছাত্র নেতাদের সঙ্গে নিয়ে শিতলকুচি থানায় এফ আর আর করা হল জাহাঙ্গীর শেখার পক্ষ থেকে।

আলিপুরদূয়ার থেকে কাকলি চ্যাটার্জির দেওয়া খবর:- নারী নিরাপত্তা নিয়ে মোদি সরকারের ‘বেটি বাঁচাও বেটি পড়াও’ শুধু বিজ্ঞাপন মাত্র। কিন্তু বাস্তবে বিজেপি নেত্রীকেও থানায় যেতে হয় তাদের দলের যুব নেতা মিঠু দাসের বিরুদ্ধে ধর্ষণের বিচার চাইতে। এই ঘটনার প্রতি একরাশ ঘৃণা ও ধিক্কার জানিয়ে সারাভারত গণতান্ত্রিক মহিলা সমিতি আলিপুরদুয়ার জেলার পক্ষ থেকে একটি অবস্থান বিক্ষোভ কর্মসূচির মাধ্যমে ধর্ষক বিজেপি নেতা মিঠু দাসের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হল।

কাকলি চ্যাটার্জি দার্জিলিং জেলা থেকে জানাচ্ছেন শিলিগুড়ি মহকুমার অন্তর্গত শিবমন্দির এলাকার বাসিন্দা শ্রীনরসিংহ বিদ্যাপীঠের ছাত্রী সায়ন্তিকা রায় উচ্চমাধ্যমিকে রাজ্যে ষষ্ঠ স্থান অধিকার করেছে। গতকাল ডি ওয়াই এফ আই – এস এফ আই দার্জিলিং জেলা কমিটির পক্ষ থেকে সায়ন্তিকাকে সম্বর্ধনা দেওয়া হল।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।