দেশ

বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে দলিত যুবক খুন গুজরাতে।


শাশ্বতী ঘোষাল:চিন্তন নিউজ:- ১৯ শে জুলাই:- দলিত যুবকের প্রতি আবার আক্রমণ খোদ প্রধানমন্ত্রীর আপন রাজ্যে। এবার পিন্টু গালচর নামে একটি ২৫ বছরের দলিত যুবক খুন হয়েছে ।
পিন্টু গালচর উত্তর গুজরাটের বানসকাঁথা জেলার ধানেরা থানার রবি গ্রামের বাসিন্দা ছিলেন ।প্রতি দিনের মতই এ দিনও কাজ সেরে রাত্রি আটটায় সে বাড়ি ফেরে। পিন্টুর ভাই সঞ্জয় জানিয়েছে এরপর রাত্রি দশটার সময় ছ’জন লোক এসে বাড়ির ভেতর ঢুকে অশ্রাব্য ভাষায় গালাগালি দিতে থাকে এবং পিন্টুকে টেনে হিঁচড়ে একটি গাড়িতে তুলে নিয়ে চলে যায়। সকাল পর্যন্ত পিন্টু ঘরে ফেরেনি। পরে স্থানীয় বাসস্ট্যান্ডে পিন্টুর ছিন্নভিন্ন, প্রায় বস্ত্রহীন দেহটি পড়ে থাকতে দেখা যায়। বাড়ির লোকেরা গিয়ে পিন্টুর দেহ বলে সনাক্ত করেন।জানা গেছে যে অভিযুক্ত ছ’জনই উচ্চবর্ণের মানুষ। ঘটনার পরের দিন এক টুইট বার্তায় জিগনেশ মেভানী এ বিষয়ে প্রতিবাদ জানান।

ভারতীয় দণ্ডবিধির ৩০২ ,৩৬৪,২৯৪,১৪৩ নন্বর ধারায় এবং এস সি/এস টি অপরাধ প্রতিরোধ আইনের বেশ কিছু মামলা দায়ের করা হয়েছে অভিযুক্তদের বিরুদ্ধে। পুলিশ জানিয়েছে যে ময়না তদন্তের রিপোর্ট এখনো হাতে না আসার জন্য মৃত্যুর কারণ পরিস্কার নয়। তবে অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে ও তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আরো জানা গেছে ছয় অভিযুক্তের মধ্যে একজন গ্রামের সরপঞ্চর স্বামী।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।