রাজ্য

শোচনীয় পরাজয় কি সিপিআইএম এর ঘুরে দাঁড়ানোর সাহস যোগাবে?


চিন্তন নিউজ ডেস্ক:২৯শে মে,২০১৯:- বাঁকুড়া শালতোড়া নিজেদের দলীয় কার্যালয় দখল নিল সিপিআইএম
সম্প্রতি শেষ হয়েছে দেশের সপ্তদশ লোকসভা নির্বাচন। গোটা দেশজুড়ে সিপিআইএম তথা বামফ্রন্টের শোচনীয় পরাজয়। কিন্তু অদ্ভুত ভাবে লোকসভা ভোটের ফল বেরোনোর পর থেকেই ঘুরে দাঁড়াতে শুরু করে সি পি আই এম। কি রকম এই ঘুরে দাঁড়ানো? বিগত বছরগুলিতে তাদের যে সমস্ত দলীয় কার্যালয় কার্যত তৃণমূলের পক্ষ থেকে দখল করে রাখা হয়েছিল, সেই দলীয় কার্যালয় গুলি আবার তারা দখলমুক্ত করছে।
এরকমই একটা ঘটনা ঘটলো বাঁকুড়ার শালতোড়ায়। দীর্ঘ প্রায় তিন বছর তৃণমূলের দখলে থাকা সিপিএমের এই পার্টি অফিসটি মঙ্গলবার তারা আবার নিজেদের দখলে নিল। সিপিআইএম নেতৃত্বের অভিযোগ, গত বিধানসভা নির্বাচনের পর থেকেই এই এলাকার তাদের একমাত্র পার্টি অফিস তৃণমূলের পক্ষ থেকে দখল করে নেওয়া হয়।
মঙ্গলবার বিশাল সংখ্যক কর্মী সমর্থক কে সঙ্গে নিয়ে সিপিএম নেতৃত্ব পার্টি অফিসের দখল নেয়। সিপিআইএম নেতা শুভঙ্কর নায়েক এর বক্তব্য অনুযায়ী ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের পরে যখন তৃণমূল তাদের এই পার্টি অফিস দখল করে তখন তারা পুলিশে বেশ কয়েকবার অভিযোগ জানায় কিন্তু পুলিশ কোন ব্যবস্থা নেয়নি। আজ সেই পার্টি অফিস নিজেদের দখলে নিয়ে দৃশ্যতই খুব খুশি কর্মী সমর্থকরা।
অসমর্থিত সূত্রের খবর রাজ্যের বিভিন্ন প্রান্তে এভাবেই নিজেদের দলীয় কার্যালয় পুনরুদ্ধার করে সেখানে লাল পতাকা উড়াচ্ছে সিপিআইএম। লোকসভা নির্বাচনের পরে এই রাজ্যে শাসক দল কার্যত দিশেহারা। সেই সুযোগটাই নিতে চাইছে সি পি আই এম। এর মধ্য দিয়ে আগামী দিনে রাজ্যে ফের ঘুরে দাঁড়ানোর আশা করছেন সিপিআইএম নেতৃত্ব।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।