জেলা

প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতি শ্রদ্ধেয় প্রনব মুখোপাধ্যায় ও প্রদেশ কংগ্রেসের প্রয়াত সভাপতি শ্রদ্ধেয় সোমেন মিত্র-র স্মরণসভা


গৌতম প্রামাণিক: চিন্তন নিউজ:৫ই অক্টোবর:- আজ কলকাতা কর্পোরেশনের ৪৯ ওয়ার্ডে কংগ্রেস পরিচালিত নাগরিক ফোরামের উদ্যোগে সদ্য প্রয়াত আমাদের প্রাক্তন রাষ্ট্রপতি শ্রদ্ধেয় প্রনব মুখোপাধ্যায় ও প্রদেশ কংগ্রেসের প্রয়াত সভাপতি শ্রদ্ধেয় সোমেন মিত্র-র স্মরণ সভার আয়োজন করা হয়েছিল, কর্মসূচি মূলত ছিল গত ২রা অক্টোবর গান্ধী জয়ন্তীর দিন, আসলে রাজনৈতিক দৃষ্টিভঙ্গির নিরিখেই ঐ দিনটাকে বেছে নিয়ে ছিল উদ্যোক্তারা বর্তমান পরিস্থিতির প্রেক্ষিতে।

সেই দিন কর্মসূচি না হওয়ার কারণ ঐ অঞ্চলের একজন বিশিষ্ট নাগরিক প্রয়াত হওয়ায়।

সভা ছিল ঐ ওয়ার্ডের কেন্দ্রস্থল রাজ চন্দ্র সেন লেন ও রজনী গুপ্ত রো এবং অখিল মিস্ত্রী লেন সংযোগস্থলে।

সভায় সভাপতিত্ব করেন প্রদেশ কংগ্রেসের অন্যতম নেতা ও রাজ্যসভার সাংসদ শ্রী প্রদীপ ভট্টাচার্য, এছাড়া উপস্থিত ছিলেন সিপিআইএম পলিটব্যুরোর সদস্য কমঃ মহম্মদ সেলিম, সিপিআই কলকাতা জেলা পরিষদ সম্পাদক কমঃ প্রবীর দেব, কলকাতা পুরসভার প্রাক্তন প্রতিনিধি শ্রী প্রকাশ উপাধ্যায়, ৩৬ নং ওয়ার্ডের প্রাক্তন পুর প্রতিনিধি কমঃ মৌসুমী ঘোষ, ৪৯ ওয়ার্ডের প্রাক্তন পুর প্রতিনিধি কমঃ প্রভাত চট্টোপাধ্যায়, ছাত্র পরিষদের প্রাক্তন সভাপতি শ্রী শুভংকর ভট্টাচার্য প্রমুখ। উল্লেখযোগ্য বিষয় হলো এই কর্মসূচির মূল পরিকল্পনা ছিল যুব কংগ্রেস নেত্রী মোনালিসা বন্দোপাধ্যায়ের। উনি অঞ্চলের সব কটি রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানান, দেখা গেলো তৃণমূল ও বিজেপির বিরুদ্ধে মানুষ বিতৃষ্ণা কতোটা তা প্রমাণ করল আজকের কর্মসূচিতে অঞ্চলের মানুষের জমায়েত।

আমন্ত্রণ জানানো হয়েছিল অঞ্চলের সবক’টি রাজনৈতিক দলকে। সেখানে দেশ এবং রাজ্যের সামগ্ৰিক অনৈতিক পরিস্থিতির প্রেক্ষিতে আসন্ন জোট উদ্যোগকে স্বাগত জানাতে বাম ও কং কর্মীদের উৎসাহ আজ লক্ষনীয় ছিল!

বক্তারা প্রত্যেকেই তাঁদের রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে বক্তব্য রাখলেও তৃণমূল ও বিজেপির বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ের বার্তা দিলেন। এটাই আজ ঐ অঞ্চলের নাগরিকদের উৎসাহিত করলো। ঐ কর্মসূচিতে ছিল প্রত্যেক পাড়ায় একটা করে স্যানিটাইজার মেশিন উপহার হিসেবে তুলে দেন উপস্থিত সকল নেতৃবৃন্দরা।
আজকের এই কর্মসূচি ভীষন সময়োপযোগী ছিল।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।