দেশ

বি এস এন এল চালু করলো কম টাকার প্রিপেইড রিচার্জ প্ল্যানস—-


কাকলি চ্যাটার্জি: চিন্তন নিউজ:৮ই জুলাই:– বি এস এন এল বাজারে নিয়ে এল ৯০ দিনের জন্য হাই স্পিড ডেটাসহ ৯৪ ও ৯৫ টাকার রিচার্জ প্ল্যানস। ১০০ মিনিট কথা বলার সুযোগ থাকছে এই প্ল্যানে। কিন্তু থাকছে না নিখরচায় এস এম এস এর সুযোগ।

৯৪ টাকার প্রিপেইড প্ল্যানটিতে কথা বলার ক্ষেত্রে প্রতি মিনিটকে একক হিসাবে এবং ৯৫ টাকার প্ল্যানে কথা বলার ক্ষেত্রে সময়ের মাপকাঠির একক প্রতি সেকেন্ডে কাউন্ট করা হবে। নতুন দুটি প্ল্যানে ৯০ দিনের জন্য ৩ জি বি ডেটার পাশাপাশি থাকছে ৬০ দিনের জন্য পার্সোনাল রিংব্যাক টোনে ফ্রি অ্যাক্সেস। এছাড়া ১০০ মিনিটের ভয়েস কল ফ্রি। বি এস এন এল এর একজন মুখপাত্র বলেন ওড়িশা ও কেরল বাদে নতুন প্ল্যানগুলো কার্যকর রয়েছে। নতুন প্ল্যানে স্থানীয়, জাতীয় এবং রোমিং কল করার সুবিধা রয়েছে এবং দিল্লি ও মুম্বাইয়ের এম টি এন এল নেটওয়ার্কেও কল করা যাবে।

প্ল‍্যানগুলোতে ভয়েস কলের কোটা শেষ হয়ে গেলে কল করার জন্য অতিরিক্ত চার্জ নেওয়া হবে। ৯৪ টাকার ক্ষেত্রে অন্য মোবাইল নেটওয়ার্ক এবং বি এস এন এল ল্যান্ডলাইনে ফোন করলে মিনিটে ১ টাকা, অন্যান্য ল্যান্ডলাইন নাম্বার ও এস টি ডি কলের ক্ষেত্রে মিনিটে ১.৩১ টাকা ধার্য করা হবে। ৯৫ টাকার প্ল্যানে লোকাল মোবাইল ও বি এস এন এলের ল্যান্ডলাইনে সেকেন্ড পিছু ০.০২ পয়সা এবং অন্যান্য ল্যান্ডলাইন ও এস টি ডি কলের জন্য ০.০২৪ টাকা দিতে হবে।

প্রতি এস এম এস এর ক্ষেত্রে লোকালে ৮০ পয়সা, দেশের মধ্যে ১ টাকা ও দেশের বাইরে ১.২০ টাকা করে ধার্য করা হবে। গ্ৰাহকেরা ১২৩ নাম্বারে ‘প্ল্যান অ্যাডভান্স ৯৪’ ও ‘প্ল্যান অ্যাডভান্স ৯৫’ লিখে মেসেজ পাঠিয়ে উপরোক্ত সুবিধাগুলো পেতে পারেন।

এছাড়াও গ্ৰাহকদের সুবিধার্থে বি এস এন এল আনলো ৬০০ দিনের বৈধতা সহ ২৩৯৯ টাকার রিচার্জ প্ল্যান। কয়েকদিনর আগেই ৯০ দিনের জন্য ৫৯৯ টাকার রিচার্জ প্ল্যান এনেছে বি এস এন এল, যেখানে প্রতিদিন ৫ জি বি র হাইস্পিড ডেটা সহ মিলবে আনলিমিটেড ভয়েস কলের সুবিধা।

প্রধানমন্ত্রীর কর্পোরেটবান্ধব রিলায়েন্স এর হাত শক্ত না করে বি এস এন এল এর কর্মী সংকোচন রুখে দিতে, অস্থায়ী কর্মীদের প্রায় এক বৎসরের বকেয়া বেতনের দাবিতে, থ্রিজি পরিষেবা দেওয়ার দাবিতে সরকারি চক্রান্ত ব্যর্থ করতে আরও বেশি বেশি করে বি এস এন এল নেটওয়ার্ক ব্যবহার করার দাবি ছড়িয়ে পড়ুক সর্বত্র।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।