জেলা

বেলঘড়িয়া,ডোমজুড়, বেহালা বামপন্থীরা সর্বত্র, মানুষের অন্ন সংস্থানে


দেবী দাস:চিন্তন নিউজ:১৩ই জুলাই:- গতকাল সি পি আই(এম) বেহালা পশ্চিম ১ এরিয়া কমিটির উদ্যোগে ১৩১নং ওয়ার্ডের শান্তিসংঘ স্কুলের মাঠে ৩৫০ জন মানুষের হাতে তুলে দেওয়া হল ডিম, পনির এবং শাকসবজি। উপস্থিত ছিলেন রাজ্যসভার সাংসদ কমরেড বিকাশরঞ্জন ভট্টাচার্য, অভিনেতা দেবদূত ঘোষ ও দলের নেতাকর্মীরা।

মুস্তাকিম আহমেদ খান: ৮ জুলাই কিংবদন্তি কমরেড জ্যোতি বসুর জন্মদিন উপলক্ষে শুভ সূচনা হয় কমরেড বিশু দাসের শ্রমজীবী ক্যান্টিন। বেলঘড়িয়া সিটুর উদ্যোগে পরিচালিত এই ক্যান্টিনে মাত্র ২০ টাকার বিনিময়ে কূপন সংগ্ৰহ করলে মিলছে দুপুরের খাবার। গরীব মানুষের ভরসা বামপন্থীরাই। বামপন্থায় বিশ্বাসী শ্রমিক সংগঠন সিটু লকডাউনের শুরু থেকেই রাজ্য তথা দেশের বিভিন্ন স্থানে পরিযায়ীদের পাশে থেকেও কাজ করে চলেছে নিরন্তর। এই শ্রমজীবী ক্যান্টিন এলাকায় প্রান্তিক মানুষের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। আজ এই ক্যান্টিনে উপস্থিত ছিলেন সিটুর রাজ্য সভাপতি কমরেড সুভাষ মুখার্জী এবং জেলা নেতৃত্ব কমরেড শুভজিৎ দাশগুপ্ত।

সুমন ঘোষ: পেট্রোল-ডিজেলের দামবৃদ্ধি, সর্বজনীন রেশন ব্যবস্থা, আমফানের সরকারি ত্রাণ নিয়ে তৃণমূলের সর্বস্তরের নেতাদের দূর্নীতির বিরুদ্ধে এবং রাজ্যজুড়ে ছাত্রদের ফিস মকুবের দাবিতে ডোমজুড়ে এলাকার আঞ্চলিক বামপন্থী ছাত্র-যুবদের উদ্যোগে অনুষ্ঠিত হল মিছিল। এলাকার ছাত্র-যুবদের ব্যাপক উপস্থিতি বিশেষভাবে লক্ষণীয়। আগামী দিনে আরও বৃহত্তর লড়াই আন্দোলন গড়ে তুলতে বদ্ধপরিকর ছাত্র-যুবসমাজ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।