জেলা রাজ্য

সিপিআইএম বাঁকুড়া শহর পূর্ব এরিয়া কমিটির উদ‍্যোগে সচেতনতা বৃদ্ধি কর্মসূচী।


কিংশুক ভট্টাচার্য: চিন্তন নিউজ:২৮শে জুন:- রবিবার সকাল নয়টায় বাঁকুড়া শহরের ঊনিশ ও তেইশ নম্বর ওয়ার্ডের মসজিদ সংলগ্ন এলাকায় মাস্ক বিতরন কর্মসূচী পালন করা হয়।

অতি সংক্রামক কোভিড ঊনিশ ভাইরাস সংক্রমণের ঊর্দ্ধমূখী প্রবণতার সময়ে দেশের সরকার যখন পূঁজির মালিকদের স্বার্থে লকডাউন প্রত‍্যাহার করে নিজ রাজধর্ম পালনে ব‍্যার্থ। মোবাইল ফোনে এক ভাঙ্গা রেকর্ড বাজিয়ে এই অতি সংক্রমণের বিরুদ্ধে লড়াইয়ের দ্বায়িত্ব সারছে।

রাজ‍্য সরকারের প্রধানের প্রচ্ছন্ন প্রশ্রয়ে শাসক দল যখন বিপর্যয় গ্রস্থ মানুষের ত্রাণের অর্থ আত্মসাতে ব‍্যাস্ত। মুখ‍্যমন্ত্রী আত্মসমর্পণের সুরে বলছেন “করোনাকে নিয়ে ঘুমতে যান। করোনাকে পাশবালিশ করে শুয়ে পরুন। তখন সাত শতাংশ ভোট পাওয়া সিপিআইএম ও বামেরা সমাজের প্রতি দ্বায়বদ্ধতা বিস্মরিত না হয়ে মানুষের দাবীতে আন্দোলন যেমন করছে একই সাথে সচেতন করে তোলা ও ত্রাণের কাজেও নিরলস।

সেই রকম একটি কর্মসূচী আজ দেখা গেল গরীব মুসলমান অধ‍্যুষিত ঊনিশ ও তেইশ নম্বর ওয়ার্ডের মসজিদ সংলগ্ন এলাকায়। নির্বিষকরনের কাজ ও মাস্ক বিলির ও সচেতনতা প্রসারের কাজে এলাকার উৎসাহী গরীব মানুষকে সাথে নিয়ে উল্লেখযোগ‍্য সংখ‍্যায় কর্মীদের উপস্থিতিতে এই কর্মসূচী পালন করা হলো।

এই পুরো কর্মসূচীতে কর্মীদের উৎসাহ দিতে উপস্থিত ছিলেন রাজ‍্য কমিটির সদস‍্য অভয় মুখার্জি, জেলা কমিটির সদস‍্য সুবিকাশ চৌধুরী।
কর্মসূচী তে নেতৃত্ব দেন পূর্ব এরিয়া কমিটির সম্পাদক তথা জেলা কমিটির সদস‍্য প্রভাত কুসুম রায়। যুব ও মহিলা কর্মীদের উপস্থিতি আলাদা করে উল্লেখের দাবী রাখে।

অপরদিকে সিপিআইএম শহর পশ্চিম এরিয়া কমিটির উদ্যোগে পনের ও বাইশ নম্বর ওয়ার্ডে ব‍্যাপক অংশের কর্মীর উপস্থতিতে সাধারন এলাকা বাসীকে সঙ্গে নিয়ে নির্বিষকরনের কর্মসূচী পালন করা হয়। এই কর্মসূচীতে নেতৃত্ব দেন বাঁকুড়া শহর পশ্চিম এরিয়া কমিটির সম্পাদক তথা জেলা কমিটির সদস‍্য অশোক ব‍্যানার্জি।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।