দেশ

বিজেপিকে পরাস্ত করে বিকল্প শাসন প্রতিষ্ঠার সংকল্পে ঐক্যবদ্ধভাবে বাম দলগুলোর বিশাল অভিবর্তন


সীমা বিশ্বাস ,আসাম, ৪ জুলাই ,চিন্তন নিউজ:– বিজেপির অপশাসনের বিরুদ্ধে দেশের সঙ্গে রাজ্যের সাম্প্রদায়িক এবং গণতন্ত্র বিরোধী বিজেপিকে পরাস্ত করে ধর্মনিরপেক্ষ গণতান্ত্রিক জনমুখী শাসনপ্রতিষ্ঠার
লক্ষ্যে আজ ৪ জুলাই গোহাটির ডিস্ট্রিক লাইব্রেরীতে পাঁচটা বাম দলের উদ্যোগে অনুষ্ঠিত হলো এক বিশাল অভিবর্তন। অভিবর্তনের মূল প্রস্তাব উত্থাপন করেন বাম দলের হয়ে সিপিআইএমের রাজ্যিক সম্পাদক সুপ্রকাশ তালুকদার।উক্ত প্রস্তাবে রাজ্যের আর্থসামাজিক রাজনৈতিক পরিস্থিতির বিশদ আলোচনা করার সঙ্গে সঙ্গে সামগ্রিকভাবে দেশের পরিস্থিতি সম্পর্কে আলোচনা করা হয়। আসামে বিজেপি নেতৃত্বাধীন মিত্রজোটসরকার বিগত সাত বছরের শাসনকালে রাজ্যের জনসাধারণের দুর্যোগ এবং জীবন যন্ত্রণা পূর্বের তুলনায় অনেক গুণ বেড়েছে। সম্প্রতি নিত্য প্রয়োজনীয় সামগ্রী সমূহের অবিরত অভাবনীয় মূল্যবৃদ্ধিতে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। সমগ্র দেশে বেকারত্ব বৃদ্ধির হার ৭.৪৫ শতাংশের বিপরীতে আসামে এই হার ৮.৫%। রাজ্যে ধান ক্রয় করার ক্ষেত্রে সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। খাদ্যশস্য উৎপাদনে রাজ্যে ১৬ লাখ ৩৯ হাজার ৫১১ মেট্রিক টন হ্রাস পেয়েছে।

রাজ্যে নির্মম উচ্ছেদ অভিযান, প্রলয়ঙ্করী বন্যা, রাজ্যের সম্পদের যথোচিত সদব্যবহার শ্রমিকের কাজের সময় বারো ঘন্টা বৃদ্ধি করার নীতিহীন চেষ্টার বিষয়ে প্রস্তাবে আলোচনা করা হয়। চা শ্রমিকের দৈনিক মজুরি ৬৬১ টাকা করা, অঙ্গনবাদী কর্মী সহায়িকা, রন্ধন কর্মী, আশা কর্মীর, প্রকল্প ভুক্ত কর্মচারীদের ন্যূনতম প্রাপ্য থেকে বঞ্চিত করার বিষয়ে অভিবর্তনে আলোচনা করা হয়। শিক্ষা ব্যবস্থা ধ্বংস করা নারীর নিরাপত্তা দেওয়া রাজ্যের সর্বাঙ্গীন উন্নয়নের ব্যবস্থা করা বিজেপির মেরু বিভাজন রাজনীতি এবং বিজেপির আরএসএসের সাম্প্রদায়িক রাজনীতি বন্ধ করার বিষয়ে প্রস্তাবে বিশদভাবে আলোচনা করা হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।