রাজ্য

শুরু হলো নেচার এন্ড ট্রেকার্স ক্লাব জলপাইগুড়ির এডভেঞ্চার ক্যাম্প


দীপশুভ্র সান্যাল: চিন্তন নিউজ:২৮/১২/২০২২:- নেচার এন্ড ট্রেকার্স ক্লাব অফ জলপাইগুড়ির বার্ষিক প্রকৃতি পাঠ এবং রক ক্লাইম্বিং ক্যাম্প শুরু হলো জলপাইগুড়ি জেলার মেটেলি থানার অন্তর্গত ইয়ংটং এ।

স্থানীয় প্রশাসনের সহযোগিতায় ২৬ থেকে ৩১ শে ডিসেম্বর পর্যন্ত চলবে এই ক্যাম্প।

ছয় দিনের এই ক্যাম্পে ট্রেকিং, রক ক্লাইম্বিং, রেপেলিং, জুমার ক্লাইম্বিং, সোলো ক্যাম্পিং, সার্ভাইভাল, রিভার ক্রসিং, ফায়ার এন্ড শেল্টার মেকিং, ট্রেজার হান্ট এবং প্রকৃতি সংরক্ষন বিষয়ক বিভিন্ন বিষয়ে শিক্ষার্থীদের হাতে-কলমে প্রশিক্ষণ দেওয়া হবে। সংস্থার অভিজ্ঞ পর্বতারোহী ও পরিবেশবিদ রা এই ক্যাম্পে শিক্ষার্থীদের প্রশিক্ষন দেবেন।

জলপাইগুড়ি ছাড়াও উত্তরবঙ্গ ও কলকাতার বিভিন্ন প্রান্তের প্রায় ৭৩ জন শিক্ষার্থী (যার মধ্যে ৩৬ জন মহিলা) এবং সংস্থার ৩০ জন প্রশিক্ষক এই শিবিরে অংশগ্রহণ করেছেন বলে জানিয়েছেন ক্যাম্পের মুখ্য প্রশিক্ষক এবং বিশিষ্ট পর্বতারোহী ভাস্কর দাস।
সোমবার বিকেলে এই ক্যাম্পের উদ্বোধন করেন – জলপাইগুড়ির পুলিশ সুপার বিশ্বজিৎ মাহাতো, উপস্থিত ছিলেন ক্লাব সম্পাদক দীপঙ্কর পুরোকায়স্ত, বরিষ্ট সদস্য দেবাশীষ লালা, তপন ঘোষ এবং ক্যাম্প কমান্ডেন্ট সৌরেন সেন প্রমুখ। জানা গেছে এই বছর এই ক্যাম্প ২৮ বছরে পা দিয়েছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।