খেলাধূলা

লিন-নারিন এর দৌরাত্ম্য – সহজ জয় নাইটদের


সন্দীপ চক্রবর্তী, চিন্তন নিউজ, ৮ এপ্রিল: “Morning shows the day” এই ইংরেজি উপমাটি যথার্থ হতে পারে কালকের কলকাতা-রাজস্থানের ম্যাচটির ক্ষেত্রে। ভিভো আই পি এল ২০১৯ এ নাইটরা তাদের চতুর্থ জয় তুলে নিলো রাজস্থান রয়্যালস এর বিরুদ্ধে। জয়ের কারিগর তিন জন- ক্রিস লিন, সুনীল নারিন এবং হ্যারি গার্নী।
জয়পুরের সোয়াই মানসিংহ স্টেডিয়ামের মন্থর উইকেটে এদিন টস জিতে নাইট অধিনায়ক দীনেশ কার্তিক প্রথমে রাজস্থান রয়্যালসকে ব্যাট করতে পাঠান। শুরুতেই রয়্যালস তাদের অধিনায়ক অজিঙ্কা রাহানের (৬ বলে ৫ রান) উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে যায়। সেই চাপের মুখে থেকে বের করে তোলেন জোস বাটলার (৩৪ বলে ৩৭ রান), স্টিভ স্মিথ (৫৯ বলে ৭৩ রান) এবং দলের স্কোরকে পৌঁছে দেন ২০ ওভারের শেষে ১৩৯ রানে। এদিন নাইট রাইডার্সের বোলাররা শুরুর থেকেই বেশ আঁটোসাঁটো বোলিং করেন। যার জন্য রয়্যালস এর স্কোর খুব বেশি উঠতে পারেনি। বোলিংয়ে সবচেয়ে সফল বোলার হ্যারি গার্নী (৪-০-২৫-২)।
জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই ঝোড়ো ইনিংস খেলতে থাকেন ক্রিস লিন (৩২ বলে ৫০ রান) এবং সুনীল নারিন (২৫ বলে ৪৭ রান)। এদের ব্যাটিং এর সুবাদে পাওয়ার প্লে তেই ওঠে ৬৫ রান এবং সেখান থেকেই জয়ের ভিত মজবুত হয়ে যায়।
পরে এই দুজন আউট হলে রবি উথাপ্পা (১৬ বলে ২৬ রান) এবং শুভমান গিল(১০ বলে ৬ রান) ঠান্ডা মাথায় কে কে আর কে ৩৭ বল বাকি থাকতেই জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন।
এদিনের এই জয়ের ফলে ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে আপাতত নাইটরা লীগ টেবিল এর শীর্ষস্থানে পৌঁছে গেল। নাইটদের পরবর্তী ম্যাচ আগামী মঙ্গলবার চেন্নাই এর বিরুদ্ধে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।